adSense

আজান ব্রহ্মবংশ মহাথেরো

আজান ব্রহ্মবংশ মহাথেরো


আজান ব্রহ্মবংশ মহাথেরো (আজান ব্রাহম্) একজন থেরবাদী বৌদ্ধ ভিক্ষু। তার গৃহী নাম পিটার বেটস; জন্ম ১৯৫১ সালের ৭ই আগস্ট, যুক্তরাজ্যের লন্ডনে।

তিনি ১৯৬০ সালের শেষের দিকে তাত্ত্বিক পদার্থবিদ্যার উপরে একটি বৃত্তি পান কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে। কেমব্রিজ থেকে পদার্থবিদ্যায় স্নাতক ডিগ্রি নিয়ে এক বছর একটি হাইস্কুলে শিক্ষকতা করেন।

এরপর থাইল্যান্ডে পাড়ি জমান আজান চাহ-এর কাছে ভিক্ষু হওয়ার জন্য। তিনি নয় বছর ধরে আজান চাহ-এর সাথে থেকে বন ভাবনা ধারায় প্রশিক্ষণ নেন।

তাকে অস্ট্রেলিয়ার পার্থে আজান জাগারোকে সাহায্য করার জন্য আমন্ত্রণ জানানো হয়। পরে সেখানে ১৯৮৩ সালে ৯৭ একর জায়গা নিয়ে বোধিঞান বৌদ্ধবিহারের প্রতিষ্ঠা করেন তিনি।

বর্তমানে অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় ভিক্ষুসংঘ বসবাস করে এই বিহারে। বর্তমানে তিনি পশ্চিম অস্ট্রেলিয়ার সার্পেন্টাইনের বোধিঞান বৌদ্ধবিহারের অধ্যক্ষ, পশ্চিম অস্ট্রেলিয়ার বৌদ্ধ সমাজের আধ্যাত্মিক পরিচালক, ভিক্টোরিয়ার বৌদ্ধ সমাজের আধ্যাত্মিক উপদেষ্টা, দক্ষিণ অস্ট্রেলিয়ার বৌদ্ধ সমাজের আধ্যাত্মিক উপদেষ্টা, সিঙ্গাপুরের বৌদ্ধ ভ্রাতৃসংঘের আধ্যাত্মিক পৃষ্ঠপোষক, এবং সিডনির বোধিকুসুম সেন্টারের আধ্যাত্মিক পৃষ্ঠপোষক।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

buttons=(Accept !) days=(20)

আমাদের ওয়েবসাইট আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকিজ ব্যবহার করে। দয়া করে সম্মতি দিন। Learn More
Accept !